• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-১২-২০২৩, সময়ঃ দুপুর ১২:০৩
  • ৮৪ বার দেখা হয়েছে

বিজয় দিবস উপলক্ষে অবন্তী সিঁথির নতুন দেশাত্মবোধক গান

বিজয় দিবস উপলক্ষে অবন্তী সিঁথির নতুন দেশাত্মবোধক গান

নিজস্ব প্রতিবেদক

বিজয় দিবস উপলক্ষে নতুন এক দেশাত্মবোধক গানে কণ্ঠ দিয়েছেন এ সময়ের জনপ্রিয় গায়িকা অবন্তী সিঁথি। ‘জননী জন্মভূমি’ শিরোনামের গানটি শনিবার (১৬ই ডিসেম্বর) অনাড়ম্বরভাবে Ripon Chowdhury Official (গানটির লিংক- https://youtu.be/2D99F-OqJm4?si=YEJchzhigTnAeaSG) নামে এক ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়েছে।

গানটির গীতিকবি অমিতাভ দাশ হিমুন এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন রিপন চৌধুরী।

গানটি সম্পর্কে অবন্তী সিঁথি বলেন, “গানটি একেবারেই আলাদা। শ্রোতারা যে ধরনের গান শুনতে চান, এটি তেমনই। আগেও দেশের গান করেছি। সংখ্যায় খুবই কম। গানটির মাধ্যমে আমার ঝুলিতে মৌলিক গানের সংখ্যা বাড়লো। আমি আশা করছি এই গান অনেকদিন পর আবার মানুষের মধ্যে সাড়া ফেলবে।”

গানটির সুরকার রিপন চৌধুরী বলেন, “গানটির কথায় যেভাবে দেশবর্ণনা প্রকাশ পেয়েছে সেটাকে মাথায় রেখেই সুর করা হয়েছে। অত্যন্ত মেলোডি নির্ভর এই গানটি একদিকে যেমন দেশের প্রতি আবেগ ছড়াবে অন্যদিকে মানুষের মনে ঠাঁই করে নেবে বলে আমি মনে করি। আমাদের অনেক ভালো ভালো অহংকার করার মতো  দেশাত্মবোধক গান রয়েছে, সেটা মাথায় রেখেই এই গানটি সৃষ্টি করেছি। আমাদের বেশি বেশি দেশের গানও করা উচিত।”

এর আগেও গায়িকা অবন্তী সিঁথি অমিতাভ দাশ হিমুনের লেখা ও রিপন চৌধুরীর সুর-সঙ্গীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর তৈরি গান ‘টুঙ্গিপাড়ার সেই খোকাটার গল্প’ শীর্ষক একটি গান করেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়